ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১

ইউআইইউতে আন্তর্জাতিক ওয়েবিনার অনুষ্ঠিত

:: সিটি রিপোর্ট || প্রকাশ: ২০২১-০৮-০৪ ২০:৫০:৩৫

   

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ইউআইইউ) “জীবন কর্মক্ষমতার সাথে দক্ষতা ভিত্তিক শিক্ষার মডেলের সমন্বয়ের মাধ্যমে বাংলাদেশের ভবিষ্যতকে এগিয়ে নিয়ে যাওয়া” শিরোনামে আন্তর্জাতিক ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৪ আগষ্ট ২০২১) সন্ধ্যায় ভার্চুয়ালি এটি অনুষ্ঠিত হয়। ইন্টারন্যাশনাল নেটওয়ার্ক ফর আউটকাম বেসড এডুকেশন (আইএন৪ওবিই) -এর বাংলাদেশ লোকাল চ্যাপ্টার ইউআইইউ উক্ত অনুষ্ঠান আয়োজন করে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আউটকাম বেসড এডুকেশনের জনক এবং আইএন৪ওবিই-এর সিইও, প্রফেসর ড. উইলিয়াম স্প্যাডি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান প্রফেসর ড. মেসবাহউদ্দিন আহমেদ, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনিক্যাল এডুকেশন (বিএইটিই) অ্যাক্রেডিটেশন বোর্ডের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ও ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. এ. এফ. এম. সাইফুল আমিন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মোফিজুর রহমান।

এছাড়াও বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, আইএন৪ওবিই-এর বোর্ড মেম্বার ও সৌদি আরব ইসলামিক ইউনিভার্সিটি অব মদিনা কোয়ালিটি অ্যাসোরেন্সের পরিচালক প্রফেসর ড. ওয়াজিদ হুসাইন, আইএন৪ওবিই-এর বোর্ড মেম্বার প্রফেসর ড. ফং ম্যাক সহ অন্যান্য বিশিষ্ট আন্তর্জাতিক বক্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ধন্য̈বাদ জ্ঞাপন করেন ইউআইইউ সিএসই ডিপার্টমেন্টের প্রফেসর ড. মোঃ মোতাহারুল ইসলাম এবং সঞ্চালনা করেন ইউআইইউ সিএসই ডিপার্টমেন্টের প্রফেসর ড. হাসান সারোয়ার।

প্রধান অতিথির বক্তৃতায় মুহিবুল হাসান চৌধুরী বলেন, “আইএন৪ওবিই বাংলাদেশের শিক্ষা ব্যবস্থাকে আরও শক্তিশালী করবে এবং শিক্ষার সামগ্রিক মানউন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে”।

ওবিই নেতৃবৃন্দ এবং ইন্টারন্যাশনাল নেটওয়ার্ক ফর আউটকাম বেসড এডুকেশনের (আইএন৪ওবিই) বিশেষজ্ঞরা বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার সিদ্ধান্ত গ্রহণকারী এবং বাস্তবায়নকারীদের সাথে এই নতুন কর্মক্ষমতা-ভিত্তিক মডেলগুলির সম্ভাবনা এবং প্রতিশ্রুতি নিয়ে আলোচনা করেন।

উক্ত অনুষ্ঠানে দেশ-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, শিক্ষাবিদ, অ্যাক্রেডিটেশন বিশেষজ্ঞ, গবেষক এবং বিশিষ্ট্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।