ঢাকা, বুধবার, ২০ জানুয়ারী ২০২১

জাবিতে ৮০ জন দুস্থকে ‘ইফসার’ শীতবস্ত্র বিতরণ

:: জাবি প্রতিনিধি || প্রকাশ: ২০২১-০১-১৩ ২২:০০:৩৬

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এলাকার ৮০ জন সুবিধা বঞ্চিত ও দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবী সংগঠন ‘ইয়ুথ ফর সোশ্যাল এইড’ (ইফসা)।

বুধবার (১৩ জানুয়ারি) দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের দোকানি, রিক্সা চালক, দিনমজুর ও পাশ্ববর্তী এলাকার দুস্থদের কাছে শীতবস্ত্র পৌছে দেওয়া হয় বলে জানান সংগঠনটি জাবি শাখার সভাপতি আবু নাহিয়ান।

তিনি বলেন, করোনার কারণে অন্যান্য বছরের মত উত্তরাঞ্চলের সুবিধা বঞ্চিত মানুষের কাছে যেতে পারিনি। তাই যতদূর সম্ভব আমরা ক্যাম্পাসের অসহায় রিক্সাচালক, দোকানদার ও দিনমজুরদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছি। আশা করি পরিস্থিতি স্বাভাবিক হলে আমরা অন্যান্য বছরের মতো আরও বড় পরিসরে আয়োজন করতে পারব।”

সংগঠনের জাবি শাখার সাধারণ সম্পাদক সিকদার সঞ্চিতা তাসনিম বলেন, ২০১৫ সাল থেকে আমরা শীতবস্ত্র বিতরণ কার্যক্রম ‘Warmth For All’ পরিচালনা করে আসছে। সংগঠনের সদস্য, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও শুভাকাঙ্ক্ষীদের সহায়তায় আমরা এটি করতে পারছি। আশা করি তারা সবসময় আমাদের পাশে থাকবেন।

“Warmth For All” কার্যক্রমের মাধ্যমে সংগঠনটি ২০১৫ সালে লালমনিরহাটে ৩০০জন, ২০১৬ সালে কুড়িগ্রামে ৬৪০জন, ২০১৭ সালে পঞ্চগড়ে ৬৫০জন, ২০১৮ সালে গাইবান্ধায় ৭৫০ এবং ২০১৯ সালে মাগুরায় ৩৫০ জন সুবিধাবঞ্চিত শিশু, প্রাপ্ত বয়স্ক এবং বৃদ্ধ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে।

উল্লেখ্য, মানবতার কল্যাণে কাজ করার উদ্দেশ্য নিয়ে ২০১৫ সালের ১২ এপ্রিল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীর হাত ধরে গড়ে উঠে এই সংগঠনটি। ব্যতিক্রমী উন্নয়নমূলক কর্মকান্ড দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের প্রশংসা লাভ করেছে তারা। এছাড়া অন্যান্য বিশ্ববিদ্যালয়েও সংগঠনের কার্যক্রম নিয়মিত চলছে।