ঢাকা, বুধবার, ২০ জানুয়ারী ২০২১

এডুহাইভ স্কলারস ২০২০ বিজয়ী মেধাবীরা পেল পুরস্কার

:: সিটি রিপোর্ট || প্রকাশ: ২০২০-১২-২১ ২২:৫৪:২৭

চলতি বছরের জানুয়ারিতে এইচ.এস.সি পরীক্ষার্থীদের জন্য শিক্ষা বিষয়ক অনলাইন প্লাটফর্ম ‘এডুহাইভ’ আয়োজন করে ‘এডুহাইভ স্কলারস ২০২০’ নামক প্রতিযোগিতা। সারা দেশ থেকে প্রায় ২০০০ শিক্ষার্থী ঘরে বসে অনলাইন পরীক্ষার মাধ্যমে অংশগ্রহণ করে এই প্রতিযোগিতায়।

শনিবার (১৯ ডিসেম্বর) ঢাকার নামকরা এক রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়ে গেলো এই প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান। জাতীয় পর্যায়ের বিজয়ীরা এই অনুষ্ঠানের মাধ্যমে তাদের পুরস্কার গ্রহণ করে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এডুহাইভের সহ প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মোঃ নাজমুল হক সরকার, ওমেকা কোচিং এর প্রতিষ্ঠাতা পরিচালক সৈয়দ মাহবুবুল হক, কনফার্ম শিক্ষা পরিবারের প্রতিষ্ঠাতা ও পরিচালক মোস্তফা পাটোয়ারী, সাইফুর’সের চেয়ারপার্সন শাম্সে আরা ডলি, কেমিস্ট্রি প্লাসের লেখক হোসেইন আলী এবং নিউরন প্লাস এর প্রতিষ্ঠাতা ও পরিচালক মনির উদ্দিন তামিম।

এসময় এডুহাইভের সহ প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মোঃ নাজমুল হক সরকার বলেন, সেরাদের মধ্যে সেরাদের বেছে নিতে এডুহাইভ এইচ. এস. সি ২০২০ শিক্ষার্থীদের জন্যে আয়োজন করে এডুহাইভ স্কলারস ২০২০। এই পরীক্ষার মাধ্যমে আমরা সারা দেশ থেকে বিজ্ঞান ও বাণিজ্য বিভাগের সেরাদের পুরস্কৃত করতে পেরে খুবই আনন্দিত। আমরা ভবিষ্যতে এরকম আয়োজন আরও বড় পরিসরে করতে পারবো বলে বিশ্বাস করি এবং এর মাধ্যমে প্রকৃত মেধাবীরা তাদেরকে সেরা প্রমাণের সুযোগ পাবে।

চলতি বছর ফেব্রুয়ারিতে অনলাইন পরীক্ষায় প্রাপ্ত সর্বোচ্চ নম্বরের ভিত্তিতে বিজ্ঞান ও বাণিজ্য বিভাগের জাতীয় ও জেলা পর্যায়ের বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এই শিক্ষা বৃত্তিতে সারাদেশ থেকে মেধা তালিকায় সেরা ৩০ জন (বিজ্ঞান বিভাগের সেরা ১৫ জন এবং বাণিজ্য বিভাগের ১৫ জন) জাতীয় পর্যায়ের বিজয়ী হিসেবে নির্বাচিত হয় । জাতীয় পর্যায়ে বিজয়ীদের মধ্যে মেধা তালিকায় থাকা বিজ্ঞান বিভাগ থেকে প্রথম স্থান অধিকারী রাদিব বিন কবির (নটর ডেম কলেজ) ও বাণিজ্য বিভাগ থেকে নাবিল মোঃ ইরফান (নটর ডেম কলেজ) কে ৩৫ হাজার টাকার সমমূল্যের শিক্ষা-বৃত্তি প্রদান করা হয়। একই ভাবে মেধা তালিকায় দ্বিতীয় স্থান অধিকারী আয়ুশ ইসলাম (নটর ডেম কলেজ) ও মোঃ ইমরান খানকে (নটর ডেম কলেজ) ১৫ হাজার টাকার, তৃতীয় স্থান অধিকারী জারা জাবিন (হলি ক্রস কলেজ) ও আবু বক্কর সিদ্দিক রহিমকে (ঢাকা কলেজ) ১১ হাজার টাকার এবং বাকি প্রত্যেককে ৭ হাজার টাকার সমমূল্যের শিক্ষা-বৃত্তি প্রদান করা হয়েছে। এডুহাইভের এই প্রতিযোগিতায় জেলা পর্যায়ে ৬৪ জেলার বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে সেরা দুইজন ছেলে ও দুইজন মেয়েকে নির্বাচিত করে করা হয় । জেলা পর্যায়ের বিজয়ীদের প্রত্যেককে ৫ হাজার টাকা সমমূল্যের শিক্ষা-বৃত্তি প্রদান করা হয় ।

অনুষ্ঠানের অন্যান্য অতিথিগণ মানসম্মত শিক্ষায় এডুহাইভের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে তাদের বক্তব্য রাখেন। উল্লেখ্য, এডুহাইভ একটি অনলাইন ভিত্তিক শিক্ষা প্ল্যাটফর্ম। এডুহাইভ থেকে একজন শিক্ষার্থী দেশের যেকোনো প্রান্ত থেকে সকল বিষয়ের পছন্দের শিক্ষকদের অথবা শিক্ষা সহায়ক প্রতিষ্ঠানের সহায়তা নিয়ে পরীক্ষার প্রস্তুতি নিতে পারবে।